শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ভারতে রানওয়ে থেকে ছিটকে পড়ল বিমান

ভারতে রানওয়ে থেকে ছিটকে পড়ল বিমান

ছবি : সংগৃহীত

ভারতের মুম্বাইয়ে অবতরণের সময় একটি ছোট বিমান রানওয়ে থেকে ছিটকে পড়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার বৃষ্টির কারণে মুম্বাই বিমানবন্দরে নামতে গিয়ে পিছলে যায় বিমানের চাকা। এ ঘটনায় ছয়জন যাত্রী এবং দুই ক্রু সদস্য আহত হয়েছেন। কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটিতে ৬০০ যাত্রী এবং দুইজন বিমানকর্মী ছিলেন।

সবাইকে উদ্ধার করা হয়েছে। তবে যাত্রীদের মধ্যে কয়েকজন আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
ভারতের বেসামরিক বিমান চলাচল সংস্থা জানিয়েছে, বেসরকারি কম্পানি ভিএসআর ভেঞ্চারসের লিয়ারজেট ৪৫ বিমানটি দক্ষিণাঞ্চলীয় শহর বিশাখাপত্তনম থেকে মুম্বাই আসছিল। একটি ভিডিওতে দেখা গেছে, দুর্ঘটনার পর বিমানটি রানওয়ের পাশে ছিটকে পড়ে যায়।

দমকল এবং বিমানবন্দরের উদ্ধারকারীদল দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় এবং যাত্রীদের উদ্ধার করে। বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের ডিরেক্টরেট জেনারেল একটি বিবৃতিতে বলেছেন, ‘বিশাখাপত্তনম থেকে মুম্বাইগামী বিমানটি মুম্বাই বিমানবন্দরের ২৭ নম্বর রানওয়েতে অবতরণের চেষ্টা করেছিল। তার চাকা ঘুরে যায়। সে সময় ভারি বৃষ্টি চলছিল।’

মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশনের মুখপাত্র গণেশ পুরাণিক বলেছেন, বিমানে থাকা আটজন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন। কর্তৃপক্ষ দুর্ঘটনাটি তদন্ত করতে বিমানবন্দরের রানওয়ে প্রায় ৯০ মিনিটের জন্য বন্ধ রেখেছিল।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ