ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২

সিলেটে মধ্যরাতে ছাত্রলীগ-শিবির ধাওয়া, পাল্টা ধাওয়া

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেটে ছাত্রলীগ ও ছাত্র শিবিরের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ও শহীদ ডা. শামসুদ্দিন আহমদ ছাত্রাবাসে পৃথক এ ঘটনা ঘটে।

তবে এ ঘটনায় কেউ হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, বুধবার রাত ১১টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ও শহীদ শামসুদ্দিন আহমদ ছাত্রাবাসে অবস্থান নেন শিবিরের নেতা-কর্মীরা। এসময় ছাত্রাবাসের ভেতরে তারা সশস্ত্র অবস্থান নিয়ে শক্তি বাড়াতে থাকে।

এক পর্যায়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা শিবির নেতা-কর্মীদের ধাওয়া করে হল ছাড়া করেন। এনিয়ে মধ্যরাত ১২টার দিকে উভয় ছাত্র সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই ছাত্র শিবিরের নেতা-কর্মীরা হল ত্যাগ করেন। এরপর রাতে ছাত্রাবাসে পুলিশ তল্লাশি চালায়।

রাত সোয়া ১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ছাত্রাবাস দখল নিয়ে দুই ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছিল। এ ঘটনায় ছাত্রলীগ নেতা-কর্মীরা নগরের রিকাবিবাজার পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বলেন, ছাত্রাবাস এলাকায় ছাত্রলীগ ও শিবিরের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। বর্তমানে ছাত্রবাস এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

মতামত দিন