রাতের আঁধারে কৃষক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

মাদারীপুরের কালকিনি উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে কৃষক লীগ নেতা মো. মানিক সরদারকে (৪৫) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার রাতে উপজেলার পালরদ্দি নদীপাড় নতুন রাস্তায় এ ঘটনা ঘটে।

নিহত মানিক সরদার উপজেলা কৃষক লীগের বন-পরিবেশক সম্পাদক ও মৎস্যজীবী লীগের সহসভাপতি ছিলেন। তিনি আলীনগর ইউনিয়নের কালীনগর গ্রামের আলমগীর সরদারের ছেলে।

পুলিশ ও এলাকা সূত্রে জানা গেছে, রাত ৮টার দিকে ব্যক্তিগত কাজে একা বাড়ি থেকে একটি মোটরসাইকেলে কালকিনি সদরের দিকে যাচ্ছিলেন মানিক সরদার।

পালরদ্দি নদীপাড় নতুন রাস্তায় পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা একদল দুর্বৃত্তর পূর্ব শত্রুতার জের ধরে তার গতিরোধ করে। এ সময় মানিক সরদারকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এ সময় তার চিৎকারে স্থানীয় লোকজন এসে মানিক সরদারকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে খবর পেয়ে কালকিনি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

নিহতের প্রতিবেশী নুরু বলেন, মানিককে পূর্ব শত্রুতার জের ধরে খুন করা হয়েছে। আমরা এ হত্যার বিচার চাই।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান সরদার, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল সরদার ও উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি শাহাদাত সরদার বলেন, মানিক সরদারকে যারা হত্যা করেছে, তাদের দ্রুত গ্রেফতারের দাবি জানাই। এ নারকীয় হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা জানাই। দোষীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে আমরা কঠিন আন্দোলনের সিদ্ধান্ত গ্রহণ করেছি।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক রাসেল বলেন, এ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত রয়েছে, তাদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। তবে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

মতামত দিন