রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপের বিষয়ে কিছুই জানে না সরকার

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপের বিষয়ে কিছুই জানে না সরকার

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ শুক্রবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে আওয়ামী মৎস্যজীবী লীগ আয়োজিত প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : ফোকাস বাংলা

চলতি বছরের ১ জুলাই থেকে মেট্রোরেলের ভাড়ায় ১৫ শতাংশ ভ্যাট আরোপের কথা জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। তবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, হঠাৎ করে কারা জুলাই থেকে মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট ১৫ শতাংশ বাড়বে বলে ঘোষণা দিল, এ সম্পর্কে আমরা কিছুই জানি না।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে আওয়ামী মৎস্যজীবী লীগ আয়োজিত ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সরকারের উচ্চ পর্যায়ের কোনো সিদ্ধান্ত হওয়ার আগে হুট করে কারা এ ধরনের খবর দিল আমি জানি না। বিষয়টি সাংবাদিকদের জিজ্ঞাসা করা উচিত ছিল।

ভ্যাট আরোপের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করা হবে জানিয়ে তিনি বলেন, গণপরিবহণের একটি বিশেষ সেবাধর্মী পরিবহন মেট্রোরেল। মানুষ এর সুফল পাচ্ছে। এখনো জুলাই মাস অনেক দূরে। আমরা এ নিয়ে কোনো সিদ্ধান্তও নেইনি।

এদিকে, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার অত্যন্ত কঠোর অবস্থানে আছে। প্রশাসন দৃষ্টি রেখেছে। একটি বিষয় নিয়ে গোটা পার্বতী চট্টগ্রাম অশান্ত হবে, এমনটা ভাবার কোনো কারণ নেই। অচিরেই এর সমাধান হয়ে যাবে। এ ঘটনার পেছনে কে বা কারা জড়িত বা কোন গোষ্ঠী জড়িত, সরকার তা খতিয়ে দেখছে।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ