ঢাকা, বাংলাদেশ │ শনিবার, ২৮ মে ২০২২
প্রচ্ছদ » সারা বাংলা » এবার ভ্যাকসিন নেয়ার অভিনয় উপজেলা চেয়ারম্যানের

এবার ভ্যাকসিন নেয়ার অভিনয় উপজেলা চেয়ারম্যানের

করোনা ভ্যাকসিন নেওয়ার অভিনয় করে ফটোসেশন করেছেন সিরাজগঞ্জের চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক সরকার। সে ঘটনার একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে। এরপর তীব্র সমালোচনার মুখে পড়েছেন ওই চেয়ারম‌্যান।

এ ঘটনায় যমুনা চরাঞ্চলের সরলপ্রাণ মানুষেরা টিকা গ্রহণে আগ্রহ হারিয়ে ফেলছেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চৌহালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদানের কার্যক্রম উদ্বোধন হয়। একইসঙ্গে দেশের সব জেলা ও জেলা এবং বিভাগীয় শহরে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা।

ওই দিনই চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার। তবে দেশের অন্যান্য এলাকায় প্রধান অতিথিরা টিকা গ্রহণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন। কিন্তু চৌহালীতে টিকা না নিয়েই অভিনয় করে টিকা নেওয়ার ফটোসেশন করেন উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার।

সেই ফটোসেশনের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে যাওয়ায় এলাকাজুড়ে ব্যাপক শোরগোল পড়ে যায়।

চৌহালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদের জানান, চৌহালীবাসীর মধ্যে করোনা ভ্যাকসিন নিয়ে ব্যাপক অনীহা দেখা দিয়েছে। জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তারা এ পর্যন্ত এই টিকা গ্রহণ করেননি। শুধু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্টাফসহ ১৪ জন, এক বীর মুক্তিযোদ্ধা ও এক কৃষক এই ভ্যাকসিন গ্রহণ করেছেন।

তিনি বলেন, ‘উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার করোনা ভ্যাকসিন প্রদানের অনুষ্ঠান উদ্বোধন করেন। কিন্তু তিনি টিকা না নিয়ে শুধু টিকা নেওয়ার অভিনয় করে ছবি তুলেছেন। ব্যস্ততার কারণে তিনি পরে টিকা নেবেন বলেও জানিয়েছেন।’

চৌহালী উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার বলেন, ‘করোনার টিকা নিয়ে এক ঘণ্টা বিশ্রাম নিতে হয়। সেদিন জরুরি কাজ থাকায় টিকা নেওয়া হয়নি। তবে আজকেই (বৃহস্পতিবার) হাসপাতালে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করব।’

মতামত দিন