শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

ব্যাংকের যে সব শাখা খোলা থাকছে আজ ও কাল

ব্যাংকের যে সব শাখা খোলা থাকছে আজ ও কাল

ফাইল ছবি

ঈদের ছুটি কার্যত গতকাল থেকেই শুরু হয়ে গেছে। তবে সরকারি ছুটির মধ্যেও পোশাক কারখানাসংশ্লিষ্ট এলাকায় ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে। সেগুলো হলো ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাকশিল্পসংশ্লিষ্ট ব্যাংক শাখা। এসব শাখা আজ ও কাল অর্থাৎ ২১ এপ্রিল খোলা রাখতে হবে।

গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক ছুটির মধ্যে পোশাক কারখানাসংশ্লিষ্ট এলাকায় ব্যাংক শাখা খোলা রাখার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে। ঈদুল ফিতরের আগে তৈরি পোশাকশিল্পসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান যাতে রপ্তানি বিল বিক্রয় এবং শ্রমিক, কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধ করতে পারে, সে লক্ষ্যে এসব শাখা খোলা রাখতে হবে। সীমিতসংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে বলে জানানো হয়েছে।

এর মধ্যে আজ ব্যাংক লেনদেন চলবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত। ব্যাংক খোলা থাকবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। কাল ব্যাংক লেনদেন চলবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। ব্যাংক খোলা থাকবে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, এ সময়ে বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা চালু থাকবে। তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে উল্লিখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক দেওয়া যাবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, ঈদের পর ব্যাংকের অফিস সময় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ