ঢাকা, বাংলাদেশ │ শনিবার, ২৮ মে ২০২২
প্রচ্ছদ » সারা বাংলা » প্রবাসী ঝুটন হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রবাসী ঝুটন হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুরের রায়পুরে ফ্রান্স প্রবাসী আতাউর রহমান ঝুটনের হত্যাকারীদের ফাঁসির দাবিতে আন্দোলনে নেমেছে এলাকাবাসী। এঘটনায় বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে ঘন্টাব্যাপী রায়পুর-হায়দারগঞ্জ আঞ্চলিক সড়কের ফজু মোল্লার স্টেশনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।

এতে বিপুল সংখ্যক নারী-পুরুষ অংশ নেয়।

বক্তারা জানিয়েছেন, ঝুটন এলাকায় সজ্জন হিসেবে পরিচিত। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে ফাঁসি কার্যকর করতে হবে। এজন্য আন্দোলন অব্যাহত থাকবে।

স্থানীয় সূত্র ও থানা পুলিশ জানায়, উপজেলার দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের দক্ষিণ গাইয়ারচর গ্রামের ইঞ্জিনিয়ার শাহজাহান কামালের বাড়ির সীমানা প্রাচীরের ভিতর থেকে ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রবাসী আতাউর রহমান ঝুটনের মরদেহ দেখতে পায় লোকজন। তিনি পাশের উদমারা গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেলে। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়।

এ ঘটনায় নিহতের বোন হ্যাপী বেগম বাদী হয়ে রায়পুর থানায় মামলা দায়েক করেন। পুলিশ অভিযান চালিয়ে প্রধান আসামি নাজমা আক্তার নয়নকে গ্রেপ্তার করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইউপি সদস্য তাজুল ইসলাম, মো. জাফর, যুবলীগ নেতা সিদ্দিক সর্দার, সৈয়দ আহমেদ চৌধুরী, নিহতের আত্মীয় আবদুল মালেক, মো. লিটন,নিহতের বোন হ্যাপী আক্তার, লিপি বেগম ও রুবি আক্তারসহ অনেকে।

রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হবে। মামলাটি গুরুত্ব দিয়ে তদন্ত চলছে।

মতামত দিন