প্রচ্ছদ » নাগরিক সংবাদ » প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র দূতাবাসের মাধ্যমে প্রদানের দাবি

প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র দূতাবাসের মাধ্যমে প্রদানের দাবি

প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র দূতাবাসের মাধ্যমে প্রদানের দাবি

ইউরোপের বাংলাদেশি সাংবাদিকদের অন্যতম সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রবাসীদের পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সংশোধন নিয়ে সদস্যরা কথা বলেন। তথ্য ও নথিসংক্রান্ত এ জটিলতায় দিন দিন ভুক্তভোগীর সংখ্যা বেড়েই চলছে, এর আশু সমাধানে বিভিন্ন দেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হবে বলে জানান আলোচকেরা। সেই সঙ্গে এনআইডি কার্ড দূতাবাসের মাধ্যমে প্রবাসীদের হাতে প্রদানের দাবি জানিয়েছেন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নেতারা। এ বিষয়ে বিভিন্ন কর্মসূচি প্রদানের কথাও জানান অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নেতারা।

গত বুধবার রাতে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জাহিদ মোমিন চৌধুরী, সাধারণ সম্পাদক বকুল খানের উপস্থাপনা অনুষ্ঠানের অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাইফুল ইসলাম, নজরুল ইসলাম, মনোয়ার ক্লার্ক, কবির হুসেন, সৈয়দ আশরাফুল হক, ফারুক খান, খান লিটন। প্রথম পর্বে উপদেষ্টামণ্ডলীরা তাঁদের সংক্ষিপ্ত বক্তব্য দেন।

দ্বিতীয় পর্বে সংগঠনের নেতাদের মধ্যে বক্তব্য দেন সিনিয়র সহসভাপতি লাবণ্য চৌধুরী, সহসভাপতি ফেরদৌস করিম আখঞ্জী, আহমেদ শাজাহান, মাহিদুল হক সবুজ, যুগ্ম সম্পাদক আবুল কালাম মামুন, রাজীব দাস, সাংগঠনিক সম্পাদক সোহেল চৌধুরী, জিয়াউল হক ঝুমন, আন্তজাতিক সম্পর্ক ও তথ্য প্রযুক্তিবিষয়ক সম্পাদক এম সি রুমেল, প্রচার সম্পাদক রাশেল আহমেদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাইফুর রহমান, সদস্য শাওন আহমেদ, আরশাদ সুমন প্রমুখ।

এদিকে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবে নতুন সদস্য হিসেবে যুক্ত হলেন সৈয়দা ইশরাত জাহান, মনিরুজজ্জামান টিটু, গাজী তুহিন। সেই সঙ্গে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের অভিষেকের স্থান ও তারিখ শিগিগিরই আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হবে।

মতামত দিন