ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

নাম পাল্টেও সেন্সর বোর্ডের অনুমতি পেলো না সিমলার ছবি

“নিষিদ্ধ প্রেমের গল্প” নামে সেন্সর বোর্ডে জমা হয়েছিল চিত্রনায়িকা সিমলা অভিনীত একটি ছবি। তবে সেটি “প্রদর্শনযোগ্য” নয় বলে জানিয়ে দিয়েছিল বোর্ড, সঙ্গে কিছু সংশোধনীও দেওয়া হয়েছিল। পরে প্রয়োজনীয় সংশোধনী ও ছবিটির নতুন নাম দেওয়া হয় “প্রেমকাহন”।

এরপরে জমা দেওয়া হয় সেন্সর বোর্ডে কিন্তু আবারও বোর্ড জানায়, ছবিটি প্রদর্শনযোগ্য নয়। এমনকি ছবিটি দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শন উপযোগী নয় বলে সংশ্লিষ্টদের চিঠি পাঠাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

২০১৪ সালে একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হওয়া “প্রেমকাহন” সিনেমাটি নির্মাণ করেন রুবেল আনুশ। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন “ম্যাডাম ফুলি” খ্যাত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সিমলা এবং “ঘেটুপুত্র কমলা” খ্যাত অভিনেতা মামুন। সিনেমায় দুই প্রজন্মের নর-নারীর পরস্পরের প্রতি প্রেমের কাহিনি দেখানো হয়েছে।

সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন বলেন, “প্রেমকাহন ছবিটি দেখার পর এবারও বোর্ড সদস্যরা এটাকে আপত্তি করেছেন। ছবিটি প্রদর্শন অযোগ্য বলে সবার মন্তব্য।”

মতামত দিন