ঢাকা, বাংলাদেশ │ শনিবার, ২৮ মে ২০২২
প্রচ্ছদ » আইটি বিশ্ব » ডিজিটাল বাংলাদেশ দিবস উদ্যাপিত হবে আগামী ১২ ডিসেম্বর

ডিজিটাল বাংলাদেশ দিবস উদ্যাপিত হবে আগামী ১২ ডিসেম্বর

‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ প্রতিপাদ্য নিয়ে সব জেলা-উপজেলাসহ দেশব্যাপী আগামী ১২ ডিসেম্বর উদ্যাপিত হবে ডিজিটাল বাংলাদেশ দিবস।

সম্প্রতি অনলাইন প্ল্যাটফর্মে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উদ্যাপন কমিটির প্রস্তুতি সভায় এ প্রতিপাদ্য নির্ধারণ করা হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সভায় সভাপতিত্ব করেন।

১২ ডিসেম্বর দিবসটি উপলক্ষে সকাল সাড়ে সাতটায় আইসিটি বিভাগের উদ্যোগে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। দিবসটি উপলক্ষে আয়োজিত মূল উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ছাড়া দিবসটি উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১২ বছরের সাফল্য ও অর্জন তুলে ধরে গুরুত্বপূর্ণ জাতীয় দৈনিক পত্রিকাগুলোয় ক্রোড়পত্র প্রকাশ, বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় টকশো প্রচার, দিবসটির লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বাংলা এবং ইংরেজিতে দুটি ওয়েবিনারের আয়োজন, কেন্দ্রীয়ভাবে অনলাইনে কুইজ প্রতিযোগিতা, দেশব্যাপী জেলা-উপজেলায় ডিজিটাল বাংলাদেশের বিভিন্ন বিষয়ভিত্তিক রচনা, উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সভা-সেমিনার, ওয়ার্কশপের আয়োজন করা, সচেতনতামূলক নাটিকা পরিবেশন, শ্রেষ্ঠ ব্যক্তি, প্রতিষ্ঠান ও উদ্যোক্তাদের মাঝে পুরস্কার বিতরণের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। সভাপতির বক্তৃতায় আইসিটি প্রতিমন্ত্রী দিবসটি যথাযথভাবে উদ্যাপনের লক্ষ্যে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার নির্দেশ প্রদান করেন।

মতামত দিন