ঢাকা, বাংলাদেশ │ মঙ্গলবার, ৫ জুলাই ২০২২
প্রচ্ছদ » ঢাকা » জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে ২ তরুণ গ্রেফতার

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে ২ তরুণ গ্রেফতার

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে রাজধানীতে দুই তরুণকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) শাখা।

সোমবার সন্ধ্যার পর সদরঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। সিটিটিসির ডিসি সাইফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- সাফফাত ইসলাম ওরফে আবদুল্লাহ ওরফে উইলিয়াম ওরফে আল আরসালান ওরফে মেহেমেদ চাগরি বেগ (১৮) ও ইয়াসির আরাফাত ওরফে শান্ত (২০)। সাফফাতের বাড়ি ঢাকায় আর ইয়াসিরের কুমিল্লায়।

সাইফুল বলেন, হিজরতের (ধর্মের জন্য গৃহত্যাগ) উদ্দেশ্যে তারা ৪ অগাস্ট বাসা থেকে বের হন। অন্য সদস্যদের সঙ্গে একত্রিত হওয়ার চেষ্টার সময় তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, বিশিষ্ট রাজনীতিবিদ ও নাস্তিকদের হত্যা করাই তাদের মূল টার্গেট। তারা সামাজিক যোগাযোগ মাধমে নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করে আসছিল।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল, চাকু ও জঙ্গি তৎপরতা সংক্রান্ত নির্দেশনা মূলক নথি পাওয়া গেছে বলে সিটিটিসির এই কর্মকর্তা জানান।

তিনি বলেন, তারা নব্য জেএমবির সামরিক শাখার সদস্য। তারা সাত জনের একটি স্লিপার সেল গঠন করেছে যার নাম দিয়েছে ‘এফজেড ফোর্স’।

সাইফুল জানান, সাফফাত রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকার বিসিএসআইআর উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি পাশ করে এবং ইয়াসির ২০১৭ সালে বরিশালের চাঁদপাশা ইউপি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করার পর কলেজে ভর্তি হয়। গত বছরের এইচএসসি পরীক্ষার্থী ছিল।

তাদের দেয়া তথ্য অনুযায়ী বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান উপকমিশনার সাইফুল।

মতামত দিন