ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২

চাঁদপুরে বাল্কহেড-ট্রলার সংঘর্ষে নিহত ৫

চাঁদপুর সদর উপজেলার মমিনপুর এলাকায় ডাকাতিয়া নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় মাটি বোঝাই ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১১ শ্রমিকের মধ্যে ৫ জন নিহত হয়েছেন। বাকিরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হন।

স্থানীয়রা জানায়, আজ সোমবার ভোরে বালুভর্তি বাল্কহেড এমবি ইকবাল হোসেন-১ এর সঙ্গে মাটি বোঝাই ট্রলারের মুখোমুখি সংঘর্ষে ট্রলার ডুবে ৫ শ্রমিক নিখোঁজ হয়। একে একে তাঁদের মরদেহ নদী থেকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

নিহতরা হলেন-আউয়াল মাঝি (৫৫), মোবারক হেসেন (৩৫), নাছির হোসেন (৩২), আল-আমিন (৩৫) ও কালা মিয়া (৩৩)। নিহতদের সকলের বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলায়। নিহতরা স্থানীয় ব্রিক ফিল্ডগুলোতে মাটি কাটার শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

দুর্ঘটনাকবলিত ট্রলারের বেঁচে যাওয়া যাত্রী ফরিদ হোসেন জানান, আমরা আমাদের পাশ দিয়েই যাচ্ছিলাম, ঘন কুয়াশায় বালুবাহী বাল্কহেড আমাদের সজোরে ধাক্কা দিলে আমাদের ১১ জন যাত্রীর মধ্যে ৫ জন নিহত হয়।

চাঁদপুরের বিআইডব্লিউটিএর উপ-পরিচালক ও বন্দর কর্মকর্তা মো. কায়সারুল ইসলাম বলেন, ভোর সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পরপর ২ জনের মরদেহ ভেসে উঠে। পরে একে একে অন্যদের মরদেহ উদ্ধার করা হয়। তিনি বলেন, ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. সাহিদুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা প্রথমে দুজনের মরদেহ উদ্ধার করে। ঘণ্টাখানেকের মধ্যে আরও তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।

মতামত দিন