প্রচ্ছদ » কোভিড-১৯ » করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত

করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন শনাক্ত ৮৮৪ জন। এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ২৫৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তি থেকে আজ বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

এদিকে গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছিল, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে আটজন। একই সময়ে নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছে ৮৭৯ জন। গতকাল বুধবার জানিয়েছিল, গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন শনাক্ত এক হাজার ১০৪ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আজ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা ২০ লাখ ২৭৯ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৫৬ জনের। মারা যাওয়া ৬ জনের মধ্যে চারজন পুরুষ ও দুজন নারী। এ নিয়ে করোনায় মোট ১৮ হাজার ৬৭৪ জন পুরুষ মারা গেছে। নারী মারা গেছে ১০ হাজার ৫৮২ জন। করোনায় মারা যাওয়া ৬ জনের দুজন ঢাকা, দুজন বরিশাল ও একজন খুলনা বিভাগের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৬০২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩১ হাজার ৪৯৪ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ৮ হাজার ৯৫৪টি নমুনা সংগ্রহ এবং ৯ হাজার ১০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্তের হার গিয়ে দাঁড়ায় ৯ দশমিক ৮১ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

মতামত দিন