ঢাকা, বাংলাদেশ │ শনিবার, ২৮ মে ২০২২
প্রচ্ছদ » খেলাধুলা » ওয়ানডে অভিষেকের অপেক্ষায় ৩ নতুন মুখ

ওয়ানডে অভিষেকের অপেক্ষায় ৩ নতুন মুখ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা হয়েছে। ১৮ সদস্যের এই দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন তিনজন ক্রিকেটার। এরা হলেন তরুণ পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম এবং স্পিনার মাহাদি হাসান।

ওয়ানডে দলে বাংলাদেশের নিউক্লিয়াস হিসেবে পরিচিত চার সিনিয়র তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ- সবাই আছেন এই সিরিজে। বছর খানেকের নিষেধাজ্ঞার পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজ দিয়েই সাকিব আল হাসান আবার আর্ন্তজাতিক ক্রিকেটে ফিরছেন।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ বাংলাদেশ খেলবে অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে। এই প্রথমবারের মতো পূর্ণাঙ্গ কোন সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করছেন তামিম ইকবাল।

ওয়ানডে দলে দীর্ঘদিনের সঙ্গী, পারফর্মার এবং অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে ছাড়াই এই সিরিজে বাংলাদেশের পথচলা শুরু হচ্ছে। নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করেছিলেন মাশরাফি বিন মতুর্জাকে বাদ দিয়েই।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ২০ জানুয়ারি। মিরপুর হোম অব ক্রিকেটে সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ২২ জানুয়ারি। তৃতীয় এবং শেষ ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৫ জানুয়ারি।

মতামত দিন