মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

এমপি আনার হত্যা তদন্তে ভারতীয় পুলিশ ঢাকায়

এমপি আনার হত্যা তদন্তে ভারতীয় পুলিশ ঢাকায়

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনার হত্যা তদন্তে ঢাকায় এসেছেন ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা পুলিশের দুই সদস্য। তারা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে অবস্থান করছেন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) ওয়ারী বিভাগের উপকমিশনার আব্দুল আহাদ। তিনি জানান, কলকাতা পুলিশের দুই সদস্য রাজধানীর মিন্টো রোডে অবস্থিত ডিএমপির ডিবি কার্যালয়ে এসে গ্রেপ্তার তিন আসামির সঙ্গে কথা বলবেন।

এর আগে আজ সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছিলেন, আনোয়ারুল আজিম আনারের হত্যাকাণ্ডের তদন্তে ভারতীয় গোয়েন্দা গোয়েন্দাদের বাংলাদেশে আসার বিষয়ে কথাবার্তা চলছে। প্রয়োজনে বাংলাদেশের গোয়েন্দারাও কলকাতায় যাবেন বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত ১১ মে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতে যান। এরপর তার পরিবারের সদস্যরা তার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারেননি।

ভারতে গিয়ে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার ১৭/৩ মণ্ডল পাড়া লেনের বাসিন্দা গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন আনার। গোপাল বিশ্বাস তার দীর্ঘদিনের পরিচিত। মূলত ডাক্তার দেখানোর উদ্দেশ্যে বাংলাদেশ থেকে ভারতে যান আনার। পরদিন ১৩ মে দুপুরে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে বের হন এই সংসদ সদস্য। সন্ধ্যায় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। পরে ১৮ মে বরাহনগর থানায় একটি নিখোঁজের অভিযোগ করেন গোপাল বিশ্বাস।

গতকাল বুধবার পশ্চিমবঙ্গের বিধাননগরের নিউটাউন এলাকায় সঞ্জিভা গার্ডেন থেকে নিউটাউনের একটি ফ্ল্যাট থেকে রক্তমাখা কাপড় উদ্ধার করে কলকাতা পুলিশ। এই ফ্ল্যাটেই তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা তাদের।

গতকাল সন্ধ্যায় রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলা করেছেন এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। পরিকল্পিতভাবে খুন করার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে মামলাটি করেছেন তিনি। এ হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইতোমধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ