মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

একনেকে প্রায় সাড়ে ১৪ হাজার কোটি টাকায় ১১টি প্রকল্পের অনুমোদন

একনেকে প্রায় সাড়ে ১৪ হাজার কোটি টাকায় ১১টি প্রকল্পের অনুমোদন

ফাইল ছবি

১৪ হাজার ৩৩৭ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে ১১টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে আজ (মঙ্গলবার, ২৮ মে) দুপুরে রাজধানীর শের-ই-বাংলা নগর এনইসি সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়।

অনুমোদিত প্রকল্পগুলোর মধ্যে সরকারি অর্থায়ন ৬ হাজার ৫৪১ কোটি ৫২ লাখ টাকা, বৈদেশিক অর্থায়ন ৭ হাজার ৮৭৯ কোটি ১৫ লাখ টাকা।

প্রকল্পের মধ্যে অন্যতম কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের ব্যয় বেড়েছে ১২৯ কোটি ৬৯ লাখ টাকা। এছাড়া বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) ৩৫টি বানিজ্যিক ও ৮টি জলযান সংগ্রহ প্রকল্পের ব্যয় বেড়েছে ৫১৮ কোটি ৯৬ লাখ টাকা।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতানুগতিকতার কারণে বাইরে চিন্তা করে কাজ করতে সরকারি কর্মকর্তার নির্দেশনা দেন।

তিনি বলেন, ‘কোনো ঋণের টাকা নিয়ে রোহিঙ্গাদের পেছনে ব্যয় করা যাবে না।’

এছাড়া ঘূর্ণিঝড় রিমালের ক্ষয়ক্ষতি পর্যালোচনা করে আগামী রোববারের (২ জন) মধ্যে প্রতিবেদন জমা দেয়ার অনুশাসনও দেন প্রধানমন্ত্রী।

বৈঠকে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খানসহ অন্যান্য মন্ত্রী, প্রতিমন্ত্রী ও মন্ত্রিপরিষদ সচিব, এসডিজির মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যরা।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ