রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

স্বাগতিক কাতারকে হারিয়ে টিকে রইল সেনেগাল

স্বাগতিক কাতারকে হারিয়ে টিকে রইল সেনেগাল

স্বাগতিক কাতারকে হারিয়ে টিকে রইল সেনেগাল

স্বাগতিক কাতারকে হারিয়ে টিকে রইল সেনেগাল

নিজেদের প্রথম ম্যাচে হেরেছে কাতার এবং সেনেগাল। এবার টিকে থাকার জন্য উভয়ের জয় দরকার ছিল। সেই লড়াইয়ে জয় পেয়ে গ্রুপ পর্বে এগিয়ে রইল সেনেগাল। আর এতে বিদায় ঘণ্টা বেজে গেল স্বাগতিক কাতারের। অঘটন না ঘটলে এখন স্বাগতিকদের জন্য বাকি রয়েছে বিদায়ের আনুষ্ঠানিকতা।

আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় দোহার আল থুমামা স্টেডিয়ামে কাতারকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ পর্বে টিকে রইলো সেনেগাল। সাদিও মানে ছাড়া সেনেগালের শক্তি প্রায় অর্ধেক। সেই খর্ব শক্তি নিয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে ২-০ গোলের হার দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করে তাঁরা। কাতারের বিপক্ষে জয় পাওয়ায় দ্বিতীয় পর্বে যাওয়ার আশা টিকে থাকল তাঁদের।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সেনেগাল। ৪১ মিনিটে সেনেগালের হয়ে গোলটি করেন বৌলায়ে দিয়া। বিরতি শেষে সেনেগালের হয়ে ব্যবধান দ্বিগুন করেন ফামারা ডিয়েদিউ। গোলটিতে সহায়তা করেন ইসমাইল জ্যাকবস।

দুই গোল খেয়ে পিছিয়ে পড়ে কাতার। ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে তাঁরা। ৭৮ মিনিটে ইসমাইল মোহাম্মদের বলে হেড দিয়ে গোল করেন মোহাম্মদ মুনতারি। সমতায় ফিরতে সেনেগালের গোলরক্ষক এডুয়ার্ডো মেন্ডির হাত থেকে বল নিয়ে খেলা শুরুর তাড়া দেন কাতারের খেলোয়াড়েরা। ১-২ গোল থেকে ২-২ করতে আপ্রাণ চেষ্টা চালায় কাতার।

কিন্তু ৮৪ মিনিটে বদলি হিসেবে নামা সেনেগাল স্ট্রাইকার বাম্বা ডিয়েন কাতারের স্বপ্নভঙ্গ করেন। ১-২ ব্যবধানকে বাড়িয়ে তিনি করেন ১-৩। ইলিমান এনদিয়ায়ের বাড়িয়ে দেওয়া বলে ডান পায়ের আলতো ছোঁয়ায় কাতারের জালে বল ঢোকান বাম্বা। এরপরে আর ম্যাচে ফিরতে পারেনি স্বাগতিক কাতার।

শেষ পর্যন্ত ১-৩ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাঁদের।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ