সকালে স্ত্রী সহবাস করলেই পাবেন অবিশ্বাস্য উপকারিতা

সকালবেলার যৌন মিলন মন এবং শরীর দুই ভাল রাখে। খবর শুনে ভ্রুঁ কোঁচকাচ্ছেন নিশ্চয়ই? গবেষণার মাধ্যমেই উঠে এসেছে এমন তথ্য। লন্ডনের বেলফাস্টের টুইন্স ইউনির্ভাসিটির এক গবেষণায় এই তথ্য প্রমাণিত।

গবেষণায় জানা গেছে, সপ্তাহে অন্তত তিনদিন যদি ভোরবেলা সহবাস করা যায় তবে হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভবনা অর্ধেক করে দেয়। আর যদি এটি ঠিকমতো করা যায় তবে উচ্চ রক্তচাপের মতো সমস্যাও দূর হতে পারে।

বৈজ্ঞানিক পরীক্ষায় জানা গেছে সপ্তাহে দুইদিন যদি ভোরবেলা সহবাস করা যায় তবে শরীর অ্যান্টিবডি গঠিত হয়।

সকালের যৌনমিলন আর্থারাইটিস ও মাইগ্রেনের মত রোগ সাড়িয়ে তুলতে পারে৷ আরও জানা গেছে যারা ডায়াবেটিসের রোগী তাদের পক্ষে সকালে সহবাস অত্যন্ত উপযোগী। সকালে আধঘন্টা সহবাস করলে ৩০০ ক্যালোরি এনার্জী খরচ হয় যা ডায়াবেটিস কমাতে সাহায্য করে। এই পরীক্ষাটি করার জন্য ৩০০ জন মহিলাকের নিযুক্ত করা হয় যাদের সঙ্গীরা সহবাসের সময় কন্ডোম ব্যবহার করেননা। তারা জানিয়েছেন এর ফলে তাদের মনে কোন মানসিক অবসাদ নেই। এছাড়াও হাড়ের গঠন মজবুত করতেও সকালের যৌনমিলন বিশেষ ভূমিকা পালন করে।

সকালের এই মানসিক সুখের কারণে চুল ও ত্বকের উজ্জ্বলতা বাড়ে কারণ এইসময় ইস্ট্রোজেন ও অন্যান্য হরমোনের ক্ষরণ এইসময় বেশি পরিমাণে হয়। তবে গবেষকেরা জানিয়েছেন, প্রতিদিনের যৌনমিলন শরীরের কার্যক্ষমতা হ্রাস করতে পারে।

মতামত দিন