শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

রাজশাহী ও গাজীপুরে ২ আসামির ফাঁসি কার্যকর

রাজশাহী ও গাজীপুরে ২ আসামির ফাঁসি কার্যকর

রাজশাহী ও গাজীপুরে ২ আসামির ফাঁসি কার্যকর

রাজশাহী ও গাজীপুরে ২ আসামির ফাঁসি কার্যকর

রাজশাহী কারাগার ও গাজীপুরের কাশিমপুর কারাগারে ২ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার আব্দুল জলিল জানান, গতকাল রাত ১০টা ১ মিনিটে ফাঁসিতে ঝুলিয়ে রাকিবুর রহমানের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। তিনি ২৩ বছর আগের একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমতলা গ্রামের খলিলুর রহমানের ছেলে রাকিবুর রহমান। রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১৯৯৯ সালে এক নারীকে হত্যার দায়ে তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দিয়েছিলেন।

এই মামলায় রাকিবুর রহমান ছাড়াও হেলাল উদ্দিন, লাল মোহাম্মদ ও বসির উদ্দিনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। আপিল এবং রাষ্ট্রপতির কাছে ক্ষমার আবেদন খারিজ হয়ে যাওয়ার পরে রাকিবুরের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

অপর দিকে নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মেম্বার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কামাল ওরফে এক্সেল কামালের (৪৭) ফাঁসি কার্যকর করা হয়েছে। তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি ছিলেন।

কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার আমিরুল ইসলাম জানান, গতকাল রাত ১১টা ১ মিনিটে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ তার ফাঁসি কার্যকর করা হয়েছে।

এক্সেল কামাল মাদারীপুরের শিবচর উপজেলার বাহাদুরপুর গ্রামের আব্দুল বারেক হাওলাদারের ছেলে।

সিনিয়র জেল সুপার আমিরুল ইসলাম জানান, ২০০৪ সালে নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মেম্বার হত্যা করা হয়। ওই মামলায় ২০০৬ সালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত কামালকে মৃত্যুদণ্ডের আদেশ দেন এবং হাইকোর্ট ও আপিল বিভাগও এই মৃত্যুদণ্ড বহাল রাখেন। সর্বশেষ গত ১ নভেম্বর এক্সেল কামাল রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করলে তা না মঞ্জুর হয়।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ