ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২
প্রচ্ছদ » রাজশাহী » রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলার ১৩ দিন পর গ্রেপ্তার ২

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলার ১৩ দিন পর গ্রেপ্তার ২

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলার ১৩ দিন পর গ্রেপ্তার ২

রাজশাহীর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের ২ সাংবাদিকের ওপর হামলার ১৩ দিন পর ঘটনায় জড়িত ২ আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ সোমবার ভোরে তাদের ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, গ্রেপ্তার দুজন হলেন, বিএমডিএর স্টোর কিপার ও কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জীবন আহমেদ এবং বিএমডিএ’র নির্বাহী পরিচালক আবদুর রশিদের গাড়িচালক আবদুস সবুর।

সাংবাদিকদের প্রতিবাদের মুখে ২ কর্মচারীকে বরখাস্ত করেছে বিএমডিএ কর্তৃপক্ষ।

এর আগে গত ৫ সেপ্টেম্বর দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) চত্বরে হামলার শিকার হন ২ সাংবাদিক।

ওই দিন সকাল ৮টা ২০ মিনিটে সাংবাদিকরা ঘটনাস্থলে যান এবং সরকারি কর্মকর্তারা নতুন নির্ধারিত অফিস সময় কতটা মেনে চলছেন তা সরাসরি সম্প্রচার করছিলেন। দেরিতে অফিসে ঢোকার সময় তাদের সরাসরি সম্প্রচার দেখে বিএমডিএ নির্বাহী পরিচালক আব্দুর রশিদ চিৎকার করে সাংবাদিকদের দিকে এগিয়ে যান। এর কিছুক্ষণ পরে বিএমডিএ কর্মীদের একটি অংশ সাংবাদিকদের ওপর হামলা করেন এবং তাদের আহত করেন। হামলার সময় তারা টেলিভিশন ক্যামেরাও ভাঙচুর করেন।

চ্যানেটির সংবাদে দেখা যায়, নতুন অফিস সময়ের প্রথম দিনে বিএমডিএ কর্মকর্তাসহ রাজশাহীর বিভিন্ন সরকারি অফিস কর্মকর্তারা সময় মানছেন না। সরাসরি সম্প্রচার করা ওই সংবাদে দেখা যায়, অফিস শুরুর নির্ধারিত সময়ের পর এক ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গেলেও বিএমডিএ চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকসহ বেশিরভাগ কর্মকর্তা অফিসে এসে পৌঁছাননি।

মতামত দিন