শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

যুক্তরাষ্ট্রে স্কুলে ঢুকে বন্দুক হামলা, হতাহত ১০

যুক্তরাষ্ট্রে স্কুলে ঢুকে বন্দুক হামলা, হতাহত ১০

যুক্তরাষ্ট্রে স্কুলে ঢুকে বন্দুক হামলা, হতাহত ১০

যুক্তরাষ্ট্রে স্কুলে ঢুকে বন্দুক হামলা, হতাহত ১০

মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যের একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৭ জন। পরে পুলিশের গুলিতে হামলাকারীও প্রাণ হারিয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) এক প্রতিবেদনে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এই তথ্য জানিয়েছে।

এর আগে, সোমবার (২৪ অক্টোবর) সেন্ট লুইসের সেন্ট্রাল ভিজ্যুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টস উচ্চ বিদ্যালয়ে এই হামলা চালানো হয়। নিহতদের মধ্যে একজন নারী ও অপরজন কিশোরী।

স্কুল কর্তৃপক্ষ বলছে, বন্দুকধারীকে দ্রুত আটকাতে সক্ষম হয়েছে পুলিশ। সন্দেহভাজন হামলাকারীর বয়স ১৯ বছর। সে ওই স্কুলের সাবেক শিক্ষার্থী। পুলিশের সঙ্গে গোলাগুলিতে হামলাকারীও নিহত হয়।

পুলিশ জানিয়েছে, ফোন পেয়ে ৪ মিনিটের মধ্যে স্কুলে পৌঁছায় পুলিশ। বন্দুকধারীকে খুঁজে পেতে তাদের ৮ মিনিট সময় লাগে। দুই মিনিটের ‘বন্দুকযুদ্ধে’ সন্দেহভাজন ব্যক্তি মারা যায়।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা না গেলেও পুলিশ বলছে, আহত অবস্থায় হাসপাতালে নিলে মারা যান ৬১ বছরের এক নারী এবং ১৬ বছরের এক কিশোরী ঘটনাস্থলেই নিহত হয়।

পুলিশের বরাতে সিএনএন জানায়, এ হামলায় আরও ৭ কিশোর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। কারও গুলি লেগেছে, কেউ ভয়ে ভবনের জানালা দিয়ে লাফ দিলে শরীরের বিভিন্ন স্থানে ক্ষত হয়েছে। ১ জনের পায়ের গোড়ালি ভেঙে গেছে। তবে তারা সবাই শঙ্কামুক্ত আছে।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ