বাংলাদেশের নিরাপত্তা ধ্বংস করতেই বিডিআর বিদ্রোহের ঘটনা ঘটেছে : মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

বাংলাদেশের নিরাপত্তা ধ্বংস করতেই বিডিআর বিদ্রোহের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের নিরাপত্তা ধ্বংস করতেই বিডিআর বিদ্রোহের ঘটনা ঘটেছে। সেনাবাহিনীর মনোবল ধ্বংস করে দেয়াই ছিলো বিডিআর বিদ্রোহের গভীর ষড়যন্ত্র। যে আন্তর্জাতিক শক্তি বাংলাদেশকে ধ্বংস করতে চায়, বর্তমান সরকার সেই শক্তি হয়ে কাজ করছে।

বিডিআর ও ঘটনার তদন্ত রিপোর্ট প্রকাশ না করায় সঠিক বিষয়গুলো এখনো জানা যাচ্ছে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘বিদ্রোহে দমনে সেদিন সেনাবাহিনীকে পাঠানো হয়নি রাজনৈতিক নির্দেশেই এটা প্রমাণিত। বরং সরকার বিদ্রোহীদের সঙ্গে বৈঠক করেছে।’

সরকার পতনের জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকার হঠাতে হবে। সব মতের রাজনৈতিক দলগুলো একত্রিত করে বর্তমান সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলে আমরা এই পরিস্থিতি থেকে মুক্তি পাবো।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ বক্তৃতা করেন।

মতামত দিন