ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত ৩০

পাকিস্তানের পেশাওয়ারের কোচা রিসালদারে এক মসজিদে আজ শুক্রবার (৪ মার্চ) বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০ জনের নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, লেডি রিডিং হাসপাতালে অন্তত ৩০ জনের দেহ আনা হয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিস্ফোরণে অন্তত ৫০ জন আহত হয়েছে।

পেশাওয়ারের ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) ইজাজ আহসান এই বিস্ফোরণে একজন পুলিশ কর্মকর্তার নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে। এছাড়া লেডি রিডিংয়ের মিডিয়া ম্যানেজার আসিম খান বলেন, এখন পর্যন্ত ৩০ টি দেহ হাসপাতালে আনা হয়েছে।

প্রাথমিক প্রতিবেদনের বরাত দিয়ে সিসিপিও জানিয়েছে, দুই হামলাকারী শহরের কিসা খোয়ানি বাজারের একটি মসজিদে প্রবেশের চেষ্টা করে। এ সময় এর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তাদের ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলে একজন পুলিশ নিহত হয়েছে এবং আরেকজন আহত হয়েছে। এর পরই ওই মসজিদে বিস্ফোরণ ঘটে।

পুলিশ কর্মকর্তা ওয়াহেদ খান বার্তা সংস্থা এপিকে বলেছেন, শুক্রবারের নামাজের জন্য কোচা রিসালদার মসজিদে মুসল্লিরা জড়ো হওয়ার সময় বিস্ফোরণটি ঘটে।

এই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

শায়ান হায়দান নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, তিনি মসজিদের প্রবেশে জন্য প্রস্তুতি নিচ্ছিলেন এ সময় একটি শক্তিশালী বিস্ফোরণ তাকে রাস্তায় উড়িয়ে নেয়।

তিনি বলেন, চোখ খুলে আমি দেখি সেখানে শুধু ধুলো আর লাশ। তথ্যসূত্র: ডন।

মতামত দিন