ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২
প্রচ্ছদ » বরিশাল » নিরাপদ আবাসনের দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিরাপদ আবাসনের দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিরাপদ আবাসনের দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল শিক্ষার্থীদের নিরাপদ আবাসন ব্যবস্থা নিশ্চিতের দাবীতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের জন্য একাডেমিক কার্যক্রম বন্ধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করছেন।

বুধবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ৮টা থেকে কলেজ অধ্যক্ষসহ প্রশাসনিক ও একাডেমিক ভবনের ফটকগুলোতে তালা দিয়ে এ বিক্ষোভ কর্মসূচী পালন করছেন শিক্ষার্থীরা।

বিক্ষোভরত শিক্ষার্থীরা জানিয়েছেন, পুরাতন হোস্টেল পরিত্যক্ত ঘোষণা করা এবং ঐসব হোস্টেলে অবস্থানরত শিক্ষার্থীদের নতুন হোস্টেল না হওয়া পর্যন্ত ক্যাম্পাসের ভিতরে নিরাপদ আবাসনের ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন তারা। এ দাবী আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য একাডেমিক কার্যক্রম বন্ধ করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী তাহাসিন ও সাগর হোসেন জানিয়েছেন, আবাসন সংকট থাকা এ কলেজে অধ্যয়নরতদের জরাজীর্ণ ভবনে থাকতে হচ্ছে। এতে করে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই সকল শিক্ষার্থীরা একযোগে এ কর্মসূচী পালন করছেন।

নিরাপদ আবাসনের দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহীন জানিয়েছেন, তিনি প্রশাসনিক ভবনে অবস্থান করে বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করছেন।

মতামত দিন