রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

দায়িত্ব বদলালেও দলের জন্য কাজ করে যাবেন ওবায়দুল কাদের

দায়িত্ব বদলালেও দলের জন্য কাজ করে যাবেন ওবায়দুল কাদের

দায়িত্ব বদলালেও দলের জন্য কাজ করে যাবেন ওবায়দুল কাদের

দায়িত্ব বদলালেও দলের জন্য কাজ করে যাবেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামীকাল। সম্মেলনের আগের দিন সংবাদ সম্মেলনে নিজের ব্যর্থতা ও সফলতা নিয়ে কথা বললেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কাউন্সিলে দায়িত্ব বদলালেও দলের জন্যই কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সম্মেলনের প্রস্তুতি জানাতে শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ওবায়দুল কাদের। এটি এই মেয়াদে দলের সাধারণ সম্পাদকের শেষ সংবাদ সম্মেলন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে টানা দুই মেয়াদে দায়িত্ব পালন করছেন ওবায়দুল কাদের। শনিবার দলের ২২তম জাতীয় সম্মেলনে নতুন কমিটি হলে সেখানে তিনি তৃতীয় দফায় একই পদে থাকছেন কিনা, সে প্রশ্ন করা হয়েছিল তাকে।

জবাবে ওবায়দুল কাদের বলেন, দায়িত্ব বদলালেও এ দলেই আছি, দলের জন্যই কাজ করব।

দুই মেয়াদে দায়িত্ব পালন করতে গিয়ে কতটুকু সফল হয়েছেন—এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ব্যর্থতা থেকে শিক্ষাও নেব, যেখানে ভুল আছে, আমরা সম্মিলিতভাবে আগামীতে চেষ্টাও করব। কে কোন দায়িত্বে সেটা ব্যাপার না। দায়িত্ব বদলালেও তো আমরা এই দলেই আছি।

আওয়ামী লীগ ক্ষমতাসীন দল, একাধারে ক্ষমতাসীন দল। ক্ষমতাসীন দলে কিছু সমস্যা থাকে। আজ কেউ আছেন, তিনি আবারও থাকতে চাইবেন। আবার নতুন কারও আকাঙ্ক্ষা থাকতে পারে। এখানে দুই আকাঙ্ক্ষার মধ্যে একটা সাংঘর্ষিক বিষয় অনেক সময় হয়ে যায়, সেটাকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে একটা প্রতিক্রিয়া থাকে। এ বিষয়টা পৃথিবীর সব দেশেই আছে, আমাদের এখানেও আছে। এসব আছে, ছোট সমস্যা আছে।

নিজের মূল্যায়নে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী কাদের বলেন, কাজ করতে গেলে ভুল-ত্রুটি হবেই। আই অ্যাম নট পারফেক্ট লিডার, আমি মনে করি একেবারে পারফেক্ট হওয়া সম্ভব না। ভুল-ত্রুটি তো থাকবেই। সাফল্য আছে, ভুল-ত্রুটিও আছে।

ওবায়দুল কাদের বলেন, এবারই প্রথম উপজেলা, তৃণমূল পর্যায়ে সবচেয়ে বেশি সম্মেলন হয়েছে আওয়ামী লীগের। দলের প্রতি তরুণ ও নারীদের আগ্রহ বেড়েছে। আওয়ামী লীগ তার ‘স্বকীয় ধারায়’ এগিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন সম্পাদক শামসুর নাহার চাপা, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য পারভীর জামান কল্পনা, সৈয়দ আব্দুল আউয়াল শামীম উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ