মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে নিহত বেড়ে ১৫১

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে নিহত বেড়ে ১৫১

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে নিহত বেড়ে ১৫১

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে নিহত বেড়ে ১৫১

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৫১ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৮২ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। খবর বিবিসি ও আলজাজিরা।

স্থানীয় সময় শনিবার (২৯ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে রজধানী সিউলের ইতায়েওন এলাকায় এ ঘটনা ঘটে।

দেশটির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, সিউলে হ্যালোইন উৎসবে বহু মানুষের জমায়েত হয়। এতে বিশাল ভিড়ে পদদলিত হয়ে, হুড়োহুড়িতে এখন পর্যন্ত ১৫১ নিহত হয়েছেন।

‘মৃত আত্মাদের স্মরণে’ প্রতিবছর অক্টোবরের শেষে দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসব হয়। হ্যালোইন উৎসবের জন্য সিউলের ইথেওন এলাকা খুবই আকর্ষণীয় জায়গা। শনিবার রাতে ওই এলাকায় লাখোধিক মানুষ সমবেত হয়েছিলেন।

২০২০ সালে করোনা মহামারি শুরু হওয়ার পর দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসব বন্ধ ছিল। এরপর এবারই প্রথম এই উৎসব হয়, যেখানে মাস্ক পরার বাধ্যবাধকতা ছিল না।

এদিকে, এ ঘটনার পর দেশটির প্রেসিডেন্ট এক জরুরি বৈঠক ডেকেছেন। সেইসঙ্গে হতাহতদের দ্রুত চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এই ঘটনার প্রকৃত কারণ সম্পর্কে এখনো বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। পুলিশ ওই এলাকা বন্ধ করে দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, মানুষ রাস্তায় এবং স্ট্রেচারে শুয়ে আছে।

দেশটির আগুন নির্বাপক দলের প্রধান বলেছেন, এখন পর্যন্ত ৮৪৮ জন জরুরি পরিষেবা কর্মী মোতায়ের করা হয়েছ। যার মধ্যে ৩৬৪ জন দমকলকর্মী এবং ৪০০ জন পুলিশ।

আরও পড়ুন:

আরও পড়ুন

বাংলার শিরোনাম ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

সর্বশেষ সংবাদ