জোর করে নৌকা মার্কায় সিল: ৩৭ ব্যালট বাতিল

লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলার ইউপি নির্বাচনে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করে নৌকা মার্কায় সিল মারার অভিযোগে ৩৭টি ব্যালট পেপার বাতিল করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

রবিবার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১১ নম্বর চন্ডিপুর ইউনিয়নের ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন ওই ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বোরহান উদ্দিন।

জানা গেছে, ভোট গ্রহণকালে নৌকা প্রার্থীর কর্মী সমর্থকরা কেন্দ্রে প্রবেশ করে ব্যালট পেপারে সিল দেওয়া শুরু করে। এসময় আয়েশা বেগম নামে এক নারী ভোটার ওই বুথে ভোট দিতে গেলে আগে থেকে ব্যালটে নৌকা মার্কায় সিল মারা দেখান। এ সময় তিনি বিষয়টি প্রিজাইডিং কর্মকর্তাকে জানিয়ে ভোট না দিয়ে চলে যান। পরে কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা এসে আগে থেকে নৌকা মার্কায় সিল মারে রাখা ৩৭টি ব্যালট পেপার বাতিল করেন।

প্রিসাইডিং অফিসার বোরহান উদ্দিন বলেন, জোর করে নৌকা মার্কায় সিল দেওয়া ৩৭টি ব্যালট পেপার বাতিল করা হয়েছে। হঠাৎ করে কেন্দ্রের ৯ নম্বর নারী বুতে চেয়ারম্যান প্রার্থীর ব্যালটে সিল মেরে কিছু লোকজন পালিয়ে যায়। তাই এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মতামত দিন