ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২
প্রচ্ছদ » জাতীয় » জাতীয় ঈদগাহে ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর জানাজা সম্পন্ন

জাতীয় ঈদগাহে ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর জানাজা সম্পন্ন

জাতীয় ঈদগাহ মাঠে ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার (এমপি) প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

সোমবার (২৫ জুলাই) সকাল ১০টার কিছু পরে মরহুমের মরদেহবাহী গাড়ি ঈদগাহ মাঠে এসে পৌঁছায়।

পরে সকাল ১০টা ৪০ মিনিটে জানাজা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের তত্বাবধানে অনুষ্ঠিত এ জানাজায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া বিশেষ সম্মানও জানানো হয়।

জানাজা শেষে ফুলের শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পীকার শিরীন শারমিন চৌধুরী। পরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরীও শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া সংসদের বিরোধীদলীয় নেতা, চিফ হুইফ ও এটর্নি জেনারেলের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

জানাজায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক মন্ত্রী শাজাহান খান, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ সাবেক প্রধান বিচারপতিগণ, সুপ্রিম কোর্ট এবং হাইকোর্টের বিচারপতিগণ, মরহুমের পরিবারের সদস্য, বিভিন্ন রাজনৈতিক নেতারাসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ফজলে রাব্বি কতটা জনপ্রিয় ছিলেন, কতটা ভালো মানুষ ছিলেন তা নতুন করে বলার প্রয়োজন নেই। একটি নির্বাচনী এলাকা থেকে পরপর সাতবার তিনি নির্বাচিত হয়েছেন। নির্লোভ, নিরহংকারী এবং পরপকারী মানুষ ছিলেন তিনি। ভালো নেতা ছিলেন। তার মৃত্যুর মধ্য দিয়ে একজন ভালো মানুষ বিদায় নিলেন।

মরহুমের জানাজায় ইমামতি করেন সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব আবু সালেহ মো. সলিমউল্লাহ। বেলা তিনটায় গাইবান্ধা সাঘাটা উপজেলার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

মতামত দিন