প্রচ্ছদ » চট্টগ্রাম » চট্টগ্রাম বন্দরে আরও ২ কন্টেইনার মদ জব্দ

চট্টগ্রাম বন্দরে আরও ২ কন্টেইনার মদ জব্দ

চট্টগ্রাম বন্দরে আরও দুটি কন্টেইনার থেকে বিদেশি মদ উদ্ধার হয়েছে। সুতা ও কাঁচামালের মিথ্যা ঘোষণায় চীন থেকে এসব মদ আনা হয়েছিল।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে কাস্টম গোয়েন্দা ও কাস্টম কর্তৃপক্ষ যৌথভাবে অভিযান পরিচালনা করে মদ ভর্তি এ দুই কন্টেইনার জব্দ করে।  

এর আগে দুটি ভিন্ন প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে ভুয়া আইপি দিয়ে চট্টগ্রাম বন্দর থেকে বের করে নিয়ে যাওয়া অন্য দুটি কন্টেইনার নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে আটক করে সেখানেও বিপুল পরিমাণ বিদেশি মদ পাওয়া যায়। এ নিয়ে চট্টগ্রাম বন্দরে গত তিন দিনে পাঁচ কন্টেইনার মদের চালান আটক করেছে কাস্টম কর্তৃপক্ষ।

কাস্টম হাউজ (এআইআর) শাখার ডেপুটি কমিশনার মো. সাইফুল হক মদের চালান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বিদেশি মদের দুটি কনটেইনার জব্দ করা হয়। এ চালানের জন্য এখনও বিল অব এন্ট্রি দাখিল হয়নি। তার আগেই আটক করা হয়।

তিনি বলেন, কন্টেইনার দুটি ছাড়ের জন্য কোন সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান বিল অব এন্ট্রিও দাখিল করেনি। কায়িক পরীক্ষার পাশাপাশি মিথ্যা ঘোষণায় কীভাবে এসব বিদেশি মদ এল, তা তদন্ত করে দেখা হচ্ছে।

চালান দুটি নীলফমারী উত্তরা ইপিজেডের প্রতিষ্ঠান ডং জিং ইন্ডাস্ট্রিয়াল (বিডি) কোম্পানি লিমিটেড এবং মোংলা রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলের (ইপিজেড) ভিআইপি ইন্ডাস্ট্রিজ বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের নামে আনা হয়েছে বলে জানিয়েছেন কাস্টম কর্মকর্তারা।

মতামত দিন