প্রচ্ছদ » জাতীয় » গার্ডার দুর্ঘটনা: ক্রেন চালাচ্ছিলেন চালকের সহকারী, ছিল না অভিজ্ঞতা

গার্ডার দুর্ঘটনা: ক্রেন চালাচ্ছিলেন চালকের সহকারী, ছিল না অভিজ্ঞতা

উত্তরায় গার্ডার দুর্ঘটনা, ক্রেন চালক আটক

রাজধানীর উত্তরার জসীমউদ্দীন এলাকায় প্রাইভেট কারের ওপর বিআরটি প্রকল্পের যে ক্রেন থেকে গার্ডার পড়ে শিশুসহ পাঁচজন মারা গেছেন সেই ক্রেনটি অভিজ্ঞতা ছাড়াই চালাচ্ছিলেন চালকের সহকারী রাকিব হোসেন (২৩)। আজ বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের এ তথ্য জানান।

খন্দকার আল মঈন বলেন, ‘ঘটনার দিন ক্রেনটি চালাচ্ছিলেন আল আমিনের সহকারী রাকিব হোসেন। সে সময় আল আমিন বাইরে থেকে নির্দেশ দিচ্ছিলেন।

রাকিব হোসেনের ক্রেন চালানোর কোনো অভিজ্ঞতা ছিল না। আর মূল চালক আল আমিনের ভারী যানের লাইসেন্স ছিল না। ’
গতকাল তিনি জানান, উত্তরায় গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে একই পরিবারের পাঁচ সদস্য নিহতের ঘটনার শুরু থেকেই র‌্যাব গোয়েন্দা নজরদারি শুরু করে। দুর্ঘটনার পর থেকে সারা দেশে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা দল অভিযান চালায়। এরপর ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাটে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদেরকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা ঘটনার পরপরই ঢাকার বাইরে পালিয়ে যান। এরপর তারা একে অপরের সঙ্গে যোগাযোগ রেখে আত্মগোপনে ছিলেন। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) এ ব্যাপারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

গত সোমবার (১৫ আগস্ট) বিকেলে উত্তরা জসীমউদ্দীনে এলাকার আড়ংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। এরপর গত বুধবার (১৭ আগস্ট) রাতে ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে ক্রেন চালককসহ তার সহকারী ও ঠিকাদারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীসহ ৯ জনকে গ্রেপ্তার করে র‌্যাব।

মতামত দিন