এবার আইপিএলেরও প্রতিদ্বন্দ্বী আসছে, দল কিনবেন শাহরুখ-আম্বানী

বিশ্বের সবচেয়ে জাঁকজমক এবং ধনী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ হিসেবে স্বীকৃত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এবার ভারতীয় এই ফ্র্যাঞ্চাইজি লিগেরও প্রতিদ্বন্দ্বী আসছে।

আগামী বছর থেকে চালু হচ্ছে এমিরেটস ক্রিকেট লিগ। শোনা যাচ্ছে, এই লিগে আইপিএলের চেয়েও বেশি টাকা উড়বে। আর ছয় দলের এই লিগে দল কিনতে যাচ্ছেন বলিউড ‘বাদশাহ’ শাহরুখ খান, ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি এবং ইংলিশ ফুটবল জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার।

আইপিএলের সাবেক কর্মকর্তা সুন্দর রমন এমিরেটস ক্রিকেট সংস্থা, আমিরাতের সংস্কৃতি, যুব এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রধান শেখ আল নাহিয়ানের সঙ্গে চুক্তি করে এই লিগ চালু করছেন। গত মাসে আইপিএলে দল কেনার বিডিংয়ে সফল হতে পারেনি গ্লেজার পরিবার। সেই আক্ষেপ মেটাতে এবার এমিরেটস ক্রিকেট লিগে তারা মাঠে নামছে।

জানা গেছে, আইপিএলে দল কেনার লড়াইয়ে থাকা ক্যাপ্রি গ্লোবালও এমিরেটস ক্রিকেট লিগে দল কিনছে। দিল্লি ক্যাপিটালসের অংশীদারিত্ব থাকা কিরণ কুমার গান্ধীও দল নামাতে উদ্যোগী হয়েছেন। যদিও দিল্লি ক্যাপিটালসের ৫০ শতাংশ শেয়ার থাকা পার্থ জিন্দাল থাকছেন না এই লিগে। এছাড়াও এই লিগে বিগ ব্যাশের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি সিডনি সিক্সার্সও দল নামাচ্ছে।

মতামত দিন