ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

ইংল্যান্ডের বিপক্ষে শোচনীয় পরাজয়ের কারণ জানালেন বাংলাদেশ অধিনায়ক

বাংলাদেশের বিশ্বকাপ ধরে রাখার অভিযান শুরু হয়েছে দুঃস্বপ্নের মতো। ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন বর্তমান চ্যাম্পিয়নরা।

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে রোববার রাতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েন যুব টাইগাররা। শেষ উইকেট জুটির প্রতিরোধের পরও ৩৫.২ ওভারে ৯৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

৩ উইকেট হারিয়ে ১৪৯ বল বাকি থাকতেই অনায়াসে সেই লক্ষ্য ছুঁয়ে ফেলে ইংল্যান্ড।

এ ম্যাচে এমন শোচনীয় হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে ব্যাটারদের দুষলেন অধিনায়ক রাকিবুল হাসান।

ম্যাচের পর রাকিবুল বলেন, ‘আমাদের ব্যাটিং নিয়ে বসতে হবে, ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। আশা করছি পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে পারব। শেষ দিকে কিছু ব্যাটার ভালো ব্যাট করেছে। আমাদের মূল ব্যাটাররা পারফর্ম করতে পারলে অনেক ভালো করতে পারব। কারণ ম্যাচে বোলিং আমরা ভালোই করেছি, উইকেট থেকে সহায়তা পেয়েছি। তাই বোলিং ও ফিল্ডিং ইউনিট নিয়ে অভিযোগ নেই। কিন্তু আমাদের ব্যাটিংয়ে নজর দিতে হবে এবং উন্নতি করতে হবে। আরও দুটি ম্যাচ আছে, আমাদের দুটি ম্যাচই জিতে পরের পর্বে কোয়ালিফাই করতে হবে। আর এ জন্য আমাদের সেরা ক্রিকেটই খেলতে হবে।’

অবশ্য ব্যাটারদের কারণেই হতাশাময় পরাজয় দেখল বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫১ রানে ৯উইকেট হারিয়েছিল বাংলাদেশ। শেষ দুই ব্যাটারের বাইরে বাংলাদেশের পক্ষে দুই অঙ্ক ছুঁতে পারেন শুধু আইচ মোল্লা (১৩) ও এসএম মেহরব (১৪)।

ইংল্যান্ড যুবাদের পক্ষে জশুয়া বয়ডেনে ধরাশায়ী হন টাইগাররা। ১৬ রানে ৪ উইকেট নেন তিনি।

মতামত দিন