আ.লীগ টানা ক্ষমতায় থাকায় সুফল পাচ্ছে জনগণ : প্রধানমন্ত্রী

আ.লীগ টানা ক্ষমতায় থাকায় সুফল পাচ্ছে জনগণ : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন একটা ধারাবাহিক ও চলমান প্রক্রিয়া। ভোটের মাধ্যমে আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকায় জনগণ তার সুফল পাচ্ছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, রূপকল্প ২০২১ লক্ষ্য স্থির করে আমরা ২০০৮ এর নির্বাচনে ইশতেহার দিয়েছিলাম এবং বাংলাদেশের জনগণের ভোটে নির্বাচিত হয়ে আমরা এখন পর্যন্ত সরকারে আছি একটানা। যার ফলে বাংলাদেশের উন্নয়নগুলো ত্বরান্বিত হচ্ছে, দৃশ্যমান হচ্ছে।এবং মানুষ তার সুফল ভোগ করছে।

সরকার প্রধান বলেন, যেহেতু ২০২১ এর লক্ষ্য পূরণ করেছি। ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করেছি, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করেছি। যখন আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করি তখনি আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পাই। এখন এই মর্যাদাটাকে বাস্তবায়ন করা এবং ধরে রেখে ২০৪১ সালের বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। এটাই আমাদের প্রতিজ্ঞা, এটাই আমাদের প্রত্যয় এবং লক্ষ্য।

তিনি বলেন, যেকোন ঝুঁকি হ্রাস করা, মানুষের নিরাপত্তা দেয়া। সেই সাথে সাথে উন্নয়ন কাজগুলো দ্রুত ত্বরান্বিত করা ও মানসম্মত করা। এটাই হচ্ছে আমাদের সকলেরই প্রচেষ্টা। কাজেই আমরা চাই আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাক।

শেখ হাসিনা বলেন, মন্দার প্রভাব মোকাবিলায় আমাদেরও প্রস্তুতি নিতে হবে। সবাই নিজেদের জমিতে কিছু না কিছু উৎপাদন করবেন। বিশ্বমন্দার ধাক্কা যাতে বাংলাদেশে না লাগে, সে জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। দেশ যতটা এগিয়ে যাবে, এদেশের মানুষ ততটা ভালো থাকবে।

অপ্রতিরোধ্য বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না মন্তব্য করে তিনি বলেন, ২০২১-এর লক্ষ্য পূরণের মতো ২০৪১ সালের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যও পূরণ করা হবে।

মতামত দিন